A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / Exclusive / “উদ্যোক্তা পরিবার বাংলাদেশ” এর মহতী উদ্যোগের অংশ হিসাবে নীলফামারীতে শীতবস্ত্র বিতরণ এবং জেলা সমন্নয় কমিটি গঠন

“উদ্যোক্তা পরিবার বাংলাদেশ” এর মহতী উদ্যোগের অংশ হিসাবে নীলফামারীতে শীতবস্ত্র বিতরণ এবং জেলা সমন্নয় কমিটি গঠন

নীলফামারীতে শীতবস্ত্র বিতরণ
২৩ ডিসেম্বর, ২০১৬ইং শুক্রবার, সকাল ১১ টায় নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের বেড়াকুঠি গ্রামের শাপলা বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রায় ১০০ জন প্রকৃত শীতার্ত অসহায়ের মাঝে কম্বল বিতরণ করা হয়।
স্বেচ্ছাসেবী সংগঠন ‘উদ্যোক্তা পরিবার বাংলাদেশ’ এর চেয়ারম্যান জনাব আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারায় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অশ্বিনী কুমার বিশ্বাস। এই সময় তার সাথে উপস্থিত ছিলেন ‘উদ্যোক্তা পরিবার বাংলাদেশ’ এর অন্যান্য ফাউন্ডার সদস্য মোঃ সাইফুল আলম, সিয়াম আহমেদ এবং সাইফুল্লাহ্ সুজন।
এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট থেকে মিঃ রলিন ও মালয়েশিয়া প্রবাসী মিঃ এডওয়ার্ড হ্যারি ইমন। তাছাড়া উক্ত অনুষ্ঠানে নীলফামারীনিউজের এডিটর ইন চিফ মহিবুল্লাহ্ আকাশ, নির্বাহী সম্পাদক জাহিদুল হাসান জাহিদ এবং স্থানীয় গণ্য-মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মূলত ‘উদ্যোক্তা পরিবার বাংলাদেশ’ এর ফাউন্ডার সদস্য মোঃ সাইফুল্লাহ্ সুজনের ঘনিষ্ঠ বন্ধু মন্টু বিশ্বাস জয় এবং তাঁর পরিবার এর আন্তরিক সহযোগীতার কারণে গত একমাস ধরে প্রত্যন্ত এলাকা থেকে এই শীতবস্ত্রের জন্য সত্যিকার অর্থে শীতার্ত মানুষের একটি তালিকা প্রস্তুত করা হয়। সেই তালিকা অনুযায়ী কম্বল বিতরণ করা হয়। উল্লেখ্য, কম্বল বিতরণের একদিন পূর্বে সাইফুল্লাহ্ সুজন এবং মন্টু বিশ্বাস জয় নিজেরাই সেটা ভ্যারিফাই করেন।
নীলফামারীতে শীতবস্ত্র বিতরণ
অনুষ্ঠানের শেষ পর্যায়ে এলাকার চেয়ারম্যান অশ্বিনী কুমার বিশ্বাস এবং অন্যান্য অতিথিরা ‘উদ্যোক্তা পরিবার বাংলাদেশ’ এর সাফল্য কামনা করেন এবং ভবিষ্যতেও এই সেবামুলক স্বচ্ছ কার্যক্রম চালিয়ে যাবার আহ্ববানের পাশাপাশি নীলফামারী জেলাতে যেকোন কাজের সার্বিক সহযোগীতার আশ্বাস দেন।
‘উদ্যোক্তা পরিবার বাংলাদেশ’ এর চেয়ারম্যান জনাব আল-মামুন এই আশ্বাস এর প্রেক্ষিতে উক্ত জেলাতে তাঁদের একটি প্রজেক্ট “উদ্যোক্তা পরিবার ডিজিটাল ভিলেজ” এর কার্যক্রম শুরু করার ইচ্ছা পোষণ করেন এবং মিঃ মন্টু বিশ্বাস জয়কে নীলফামারী জেলার প্রধান সমন্নয়কারী হিসাবে প্রস্তাব করেন এবং তাকে সহযোগীতা করার জন্যে স্থানীয় পর্যায় থেকে দুইজন সহকারীর নাম জানতে চান যারা প্রান্তিক পর্যায়ের এই অসহায় মানুষদের ভাগ্য উন্নয়নের প্রকল্পে কাজ করবেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যকে বাস্তবায়নের জন্য গ্রামকে ডিজিটাল করার কাজেও কাজ করবেন।
অত্যন্ত আনন্দের বিষয় ‘উদ্যোক্তা পরিবার বাংলাদেশ’ এর একটি মহতী প্রকল্প “উদ্যোক্তা পরিবার ডিজিটাল ভিলেজ” বাস্তবায়নে বেশ সাড়া পাওয়া গেছে এবং একটি কমিটিও তাঁরা গঠন করতে পেরেছেন।
নীলফামারীতে শীতবস্ত্র বিতরণ
শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল একুশ আমার ডট কম ( ekushamar.com )। উক্ত অনুষ্ঠানে একুশ আমার ডট কম এর এডিটর-ইন-চিফ মোঃ সাইফুল আলম এবং স্টাফ করেসপন্ডেন্ট উমর ফারুক কমল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সফল সমাপ্তি শেষে ‘উদ্যোক্তা পরিবার বাংলাদেশ’ এর ফাউন্ডার সদস্যরা সরেজমিনে গরিব, অসহায় মানুষদের ঘরবাড়ি এবং এলাকা পরিদর্শন করেন।
‘উদ্যোক্তা পরিবার বাংলাদেশ’ মূলত নিজ উদ্যোগে প্রতিষ্ঠিত হতে ইচ্ছুকদের নিয়ে গঠিত। ২০১৫ইং সাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ভিত্তিক সংগঠনটি আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশের ৬৪ জেলায় বেকার শিক্ষিত তরুণ প্রজন্মের জন্য ই-কমার্স ভিত্তিক ‘আইটি হাউজ’ গড়ার লক্ষ্যে সুদূর প্রসারী পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠনটি।
নীলফামারীতে শীতবস্ত্র বিতরণ
“উদ্যোক্তা পরিবার ডিজিটাল ভিলেজ” প্রকল্পের অংশ হিসাবে গ্রামের ৭০ বছরের অধিক বয়সের এক ব্যাক্তির ঘর সরজমিনে পরিদর্শন করেন এবং তাঁর সাথে কথা বলে জানতে পারেন তাঁর বিন্দুমাত্র জায়গা নাই এবং অন্য এক মহিলা তাকে সামান্য যায়গা দিয়েছেন সেখানে একটি খড়ের ঘর করে থাকেন এবং দিন এনে দিন খান। আসলেই খুবই কঠিন জীবন পার করছেন। তাই তাকে উদ্যোক্তা পরিবার বাংলাদেশ সামান্য কিছু অর্থ দেবার ঘোষণা দেন যাতে তিনি কিছুটা হলেও আয় করতে পারেন। আর এই কাজ সার্বক্ষনিক মনিটর করার দায়িত্ত দেন ঐ গৃহীত কমিটির উপর।
এভাবেই উদ্যোক্তা পরিবার বাংলাদেশ তাঁর শীতবস্ত্র বিতরণ কর্মসূচী সফলভাবে সম্পন্ন করে ঐদিনই ঢাকা ফিরে আসেন।

About azmath

Check Also

ক্রেতামুখী বাজারজাতকরণ

ক্রেতামুখী বাজারজাতকরণ

আজকের বাজার প্রতিযোগীতার বাজার এবং উপযোগীতার বাজার। আপনার পন্য অবশ্যই বাজার ও ক্রেতার উপযোগী হওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *